রবিবার, ১২ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
স্মার্টফোনে আসক্তি শিক্ষার্থীদের, এসএসসিতে ফলাফল বিপর্যয় হলো না হোয়াইটওয়াশ, বড় ব্যবধানে জিতলো জিম্বাবুয়ে সাংবাদিকের উপর হামলা, সরমঙ্গল ইউপি চেয়ারম্যান কারাগারে ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হতে পারে: শিক্ষামন্ত্রী শান্তিগঞ্জে এসএসসিতে ফলাফল বিপর্যয়, পাসের হার ৬০.১ শতাংশ  রানীগঞ্জ সেতুর পাশ থেকে বালু উত্তোলন- ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রতিবেদন দিতে আদালতের নির্দেশ এসএসসির ফল আজ, অপেক্ষায় ২০ লাখ পরীক্ষার্থী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পিয়াল নিহত বিএনপির স্বপ্নপূরণে যুক্তরাষ্ট্র আর আসবে না: ওবায়দুল কাদের জিম্বাবুয়ে সিরিজ যে কারণে শেষ টি-টোয়েন্টি শুরু হবে সকাল ১০ টায়
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫

শান্তিগঞ্জে তামাক বিরোধী প্রশিক্ষণ 

স্টাফ রিপোর্টারঃ সুনামগঞ্জের শান্তিগঞ্জে ধুমপান ও  তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় তামাক বিরোধী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল ১০ টা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত প্রশিক্ষণে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান।
প্রশিক্ষণে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, কৃষি কর্মকর্তা খন্দকার সোহায়েল আহমেদ, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান রাইজুল ইসলাম ও পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান জগলুল হায়দার, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম।
অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমান, সমাজসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার, যুব উন্নয়ন কর্মকর্তা সন্ধীপ বিশ্বাস, জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সচীন্দ্র চন্দ্র সরকার, মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার নূরে আলম সিদ্দিকী, আরডিএসের নির্বাহী পরিচালক মিজানুল হক সরকার, এনজিও সংস্থা পদ্মার নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান, শান্তিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছায়াদ হোসেন সবুজ ও সাংগঠনিক সম্পাদক নিতাই দাস প্রমুখ৷
প্রশিক্ষণে বক্তারা বলেন, তামাক নিয়ন্ত্রণে আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক আন্দোলন ও সচেতনতা তৈরি করা প্রয়োজন। এতে কাঙ্খিত লক্ষ্য অর্জন সম্ভব হবে। ফলে ধূমপানের কারণে সৃষ্ট ক্যানসার, শ্বাসকষ্ট, হার্টের সমস্যা সহ অসংখ্য রোগের হাত থেকে মুক্তি পাওয়া যাবে। সচেতন নাগরিকরা বিশেষ করে প্রতিষ্ঠান প্রধানরা নিজে ধূমপানমুক্ত হয়ে তাদের সহকর্মীদের ধূনপানমুক্ত হওয়ার বিষয়ে পরামর্শ  দেওয়া। কারণ যে ব্যক্তি ধূমপান করেন না, তিনি মাদকও গ্রহণ করেন না। তাই ধূমপানের বিষয়টি গুরুত্ব সহকারে নেওয়া উচিত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com